হেল্প সেন্টারএকটি মন্তব্য

ইনবক্স, আপভোট-ডাউনভোট, ব্লগিং, সেশন সহ অন্যান্য ফিচার

ফেসবুকের মত আলাপচারী-তেও ইনবক্স করার সুযোগ রয়েছে। আপনি চাইলে অন্যকে প্রাইভেট মেসেজ পাঠাতে পারেন। এটি মুলত যাদের সাথে আপনি আলাপচারী-তে কানেক্টেড রয়েছেন তাদের সাথে যোগাযোগ করার জন্য। এটি বেশ মজার একটা টুল কারণ একই মননের ও চিন্তার মানুষদের সাথে নিয়মিত যোগাযোগ এবং ইন্টেলেকচুয়াল আলাপ আলোচনা করার এমন সুযোগ আপনি ফেসবুকসহ অন্যান্য সাইটে পাবেন না। তাছাড়াও ফালতু বিষয়ে মজা করার অভ্যস্ততা বা সংস্কৃতি আলাপচারী-তে নেই। এই সাইটটি শুরু থেকেই অসাধারণ বুদ্ধিভিত্তিক চর্চার প্ল্যাটফর্ম হিসেবে নিজেকে অন্য মাত্রায় দাঁড় করিয়েছে।

আলাপচারী ব্লগ ফিচারটি বেশ জনপ্রিয়। ইউজাররা চাইলে আলাপচারী-তে ব্লগ লিখতে পারেন। আপনি আপনার ইন্টারেস্টেড বিষয় আসয় নিয়ে বিস্তারিত জানতে পারেন। আলাপচারী-কে বলা যাই  পড়াশুনার কেন্দ্রস্থল , এই পড়াশুনা পাঠ্যবইয়ের মত বোরিং না। এখানে অসংখ্য মানুষ নানান বিষয়ে মতামত দিচ্ছেন, কোন একটি টপিকসে ডিটেইলস আর্টিকেল লিখছেন। আলাপচারী প্রায়ই নানান রকম সেশন আয়োজন করা হয়ে থাকে। তখন বিখ্যাত সব ব্যক্তিদের যারা আলাপচারী ব্যবহার করে থাকেন তাদেরকে প্রশ্ন করার সুযোগ থাকে।

আলাপচারী-র ফেসবুক পেইজটি লাইক দিয়ে রাখতে পারেন। ভালো টপিকস কিংবা সেশনের ব্যাপারে পেইজে নিয়মিত আপডেট করা হয়ে থাকে ।

আলাপচারী তে আপভোট ডাউনভোট ফিচার রয়েছে। এ দুটি ফিচার দিয়ে আপনার মন্তব্য বা লেখা অন্যদের পছন্দ বা অপছন্দ হয়েছে কিনা সেটি বুঝা যায়। উত্তর পছন্দ হলে সেটিকে আপনি আপভোট করা হয় নইলে ডাউনভোট। এটি আলাপচারী-র আনসারগুলো ফিল্টার করার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। যেসব প্রশ্নে আপভোট বেশী সেগুলো আপনার ফিডে বেশী দেখানো হবে।

1 Comment on this article

  • মাহমুদুল ইসলাম শুভ সেপ্টেম্বর 29, 2017

    আলাপচারী আপভোট ডাউনভোট ফিচার কাজ করছেনা , এটি কি নতুন সদস্যদের জন্য প্রযোজ্য নয় ?

    Reply

Add a comment